• ঢাকা
  • বুধবার, ০২ অক্টোবর, ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

লজ্জাজনক হারের পর যা বললেন শান্ত


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১, ২০২৪, ০৫:২৩ পিএম
লজ্জাজনক হারের পর যা বললেন শান্ত

ঢাকা: পাকিস্তানে ঐতিহাসিক সিরিজ জয়ের পর আত্মবিশ্বাসের তুঙ্গে ছিল বাংলাদেশ। সে আত্মবিশ্বাস নিয়েই ভারতে গিয়েছিলেন নাজমুল হোসেন শান্তরা। 

শক্তিমত্তায় ভারত অনেক এগিয়ে থাকলেও ‘মোমেন্টাম’ ছিল বাংলাদেশের সঙ্গে। তাই দুই টেস্টই জয়ের আশাবাদ জানিয়ে ভারতের বিমানে চড়েছিলেন বাংলাদেশ অধিনায়ক।

কিন্তু সে আশায় গুঁড়েবালি! সিরিজের দুই টেস্টই দারুণ দাপটে জিতে নিয়েছে স্বাগতিক ভারত। কানপুর টেস্টের দুই দিন বৃষ্টির পেটে যাওয়ার পরও স্রেফ আড়াই দিনে বাংলাদেশকে হারের স্বাদ দিয়েছে তারা।

ভারতে সিরিজ হারের জন্য প্রথমত ব্যাটারদের দায়ী করেছেন শান্ত। ম্যাচ শেষে সম্প্রচারকদের দেওয়া সাক্ষাৎকারে বাংলাদেশ অধিনায়ক বলেন, দুই টেস্টেই আমরা ভালো ব্যাটিং করিনি। এই পরিস্থিতিতে আমাদের ভালো ব্যাট করতে হবে। 

আপনি যদি আমাদের ব্যাটারদের দেখেন- আমরা ৩০-৪০ বল খেলে আউট হয়ে গিয়েছি। টেস্ট ম্যাচে এটা গুরুত্বপূর্ণ, ব্যাটাররা যখন মাঠে নামেন, তখন বড় রান করতে হবে। সেই সময় যেভাবে অশ্বিন ও জাদেজা (চেন্নাইয়ে প্রথম টেস্ট) ব্যাট করেছিল। ওই পার্টনারশিপটা খেলার মোড় ঘুরিয়ে দিয়েছিল। 

তবে প্রথম ইনিংসে স্রোতের বিপরীতে দাঁড়িয়ে মুমিনুল হকের সেঞ্চুরির প্রশংসা করতে ভোলেননি শান্ত, এই টেস্টে (কানপুর) মুমিনুল যেভাবে ব্যাটিং করেছেন তা এগিয়ে যেতে সাহায্য করবে। আর মিরাজ দুই ইনিংসেই ভালো বোলিং করেছেন।

ভারত সিরিজের পর আত্মসমালোচনার জন্য দিন পনেরো সময় পাচ্ছেন শান্তরা। এরপর ফের সাদা পোশাকে মাঠে নামতে হবে। দুই টেস্টের সিরিজ খেলতে যে ১৬ অক্টোবর বাংলাদেশে পা রাখবে দক্ষিণ আফ্রিকা।

এআর

Wordbridge School
Link copied!