• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১

জোড়া গোল করে ৪৬তম শিরোপা জিতলেন মেসি


ক্রীড়া ডেস্ক অক্টোবর ৩, ২০২৪, ১২:০৩ পিএম
জোড়া গোল করে ৪৬তম শিরোপা জিতলেন মেসি

ঢাকা : লিওনেল মেসির জাদুতে এবারের সাপোর্টার্স শিল্ড জিতে নিল ইন্টার মায়ামি। আক্রমণ-পাল্টা আক্রমণে দারুণ লড়াই জমে উঠেছিল। কিন্তু পাঁচ মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচ একপেশে করে ফেলেন লিওনেল মেসি। প্রতিপক্ষের পাল্টা আক্রমণে মায়ামি একপর্যায়ে চাপে পড়ে গেলেও পরে ঘুরে দাঁড়ায়। আর মেসির হাতে ওঠে ৪৬ নম্বর শিরোপা।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে উত্তেজনাপূর্ণ ম্যাচে কলোম্বাস ক্রুকে ৩-২ ব্যবধানে হারিয়ে দিয়েছে লিওনেল মেসির ইন্টার মায়ামি। মেসির জোড়া গোলের পাশাপাশি অন্য গোলটি করেছেন আরেক অভিজ্ঞ তারকা লুইস সুয়ারেজ। প্রতিপক্ষের মাঠে ম্যাচটির ৪৫তম মিনিটে মায়ামিকে এগিয়ে দেন স্বয়ং লিওনেল মেসি।

জর্দি আলবার উঁচু করে বাড়ানো বল কলম্বার ক্রুর বক্সের কাছাকাছি জায়গায় বুক দিয়ে নামান মেসি। প্রতিপক্ষে দুই ডিফেন্ডারের মধ্য দিয়ে বল করে এগিয়ে যান তিনি বক্সের ভেতর। এরপর গোলকিপারকে পাশ কাটিয়ে আলতো টোকায় বল পাঠিয়ে দেন জালে। এর পাঁচ মিনিট পরই ফ্রি কিক থেকে নিখুঁত বাঁকানো শটে নিজের দ্বিতীয় গোলটি করেন মেসি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই একটি গোল শোধ করে দেয় কলম্বাস। কিন্তু মিনিট দুয়েক পরই কলম্বাসের গোলকিপারের ভুলে ব্যবধান আরও বাড়িয়ে নেয় মায়ামি। উঁচু হয়ে আসা সহজ একটি বল ধরতে গিয়ে কলোম্বাস গোলকিপারের হাত থেকে ফসকে যায়। কাছে থাকা লুইস সুয়ারেজ সুযোগ কাজে লাগিয়ে দারুণ হেডে বল পাঠিয়ে দেন জালে।

এরপরও লড়াই চালিয়ে যায় কলম্বাস। ৬১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে তারা ব্যবধান আবারও কমিয়ে আনে। তবে ৬৩তম মিনিটে ডিফেন্ডার রুডি কামাচো লাল কার্ড পেয়ে মাঠ ছাড়ায় তাদের বড় ধাক্কা খেতে হয়। ৮৪তম মিনিটে কলোম্বাস পেনাল্টি পেলেও মায়ামি গোলকিপার সেটা ফিরিয়ে দেন। ৩-২ গোলের জয় নিয়ে শিরোপা উৎসবে মাতে মায়ামি।

‘সাপোর্টারস শিল্ড’ জেতা মেসির চোখ এখন এমএলএস কাপের দিকে। ম্যাচ শেষে আর্জেন্টাইন মহাতারকা বলছেন, ‘আমাদের প্রধান লক্ষ্য পূরণ হয়েছে। এখন সামনের দিকে মনোযোগ দিতে হবে। প্রথম রাউন্ডে আমাদের সুবিধা আছে, কিন্তু তারপর থেকে এটি এক ম্যাচের খেলা, আর কিছু হতে পারে... তবে আমাদের সবচেয়ে বড় সুবিধা হলো আমরা সব ম্যাচ নিজেদের মাঠে খেলব। এটি আমরা চেয়েছিলাম। ঘরের মাঠে আমরা খুবই শক্তিশালী। যখনই আপনি অন্য কোনো এমএলএস স্টেডিয়ামে খেলতে যান, এটি সহজ নয়। কিন্তু নিজেদের মাঠে আমরা বড় একটি সুবিধা পাই। আমাদের এটি প্রমাণ করতে হবে।'

ইস্টার্ন কনফারেন্সের শীর্ষ দল হওয়ায় মায়ামি প্লে অফে ঘরের মাঠে খেলার সুযোগ পেতে যাচ্ছে।  ৩২ ম্যাচে তাদের সংগ্রহ ৬৮।  টরোন্টো ও নিউ ইংল্যান্ডের সঙ্গেও জিতলে এমএলএসে সর্বাধিক পয়েন্টের রেকর্ড গড়বে মায়ামি।  

এমটিআই

Wordbridge School
Link copied!