• ঢাকা
  • শুক্রবার, ০৪ অক্টোবর, ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১

নতুন কমিটিকে সহযোগিতার আশ্বাস দিলেন কাজী সালাউদ্দিন


ক্রীড়া ডেস্ক অক্টোবর ৩, ২০২৪, ০৯:৪৭ পিএম
নতুন কমিটিকে সহযোগিতার আশ্বাস দিলেন কাজী সালাউদ্দিন

ঢাকা: বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাহী কমিটির ১১তম সভাটি হতে পারতো সভাপতি কাজী মো. সালাউদ্দিনের শেষ সভা। 

সভাপতি হিসেবে প্রারম্ভিক যে বক্তব্য দিয়েছেন টানা চারবারের সভাপতি, সেখানে ছিল বিদায়ের সুর। যদিও এ সভায় ২০২৫ সালের বাজেট অনুমোদন হয়নি বলে আরেকটি সভায় বসতে হবে নির্বাহী কমিটিকে। তাই আরেকটি সভায় সভাপতিত্ব করতে হবে কাজী সালাউদ্দিনকে।

কাজী মো. সালাউদ্দিনের প্রারম্ভিক বক্তব্য ছিল দীর্ঘদিনের সহকর্মীদের সাথে কাজ করার পর্যালোচনা ওপর। সভার পর সদস্য সত্যজিৎ দাস রুপু সংবাদ মাধ্যমকে সভার বিস্তারিত ব্রিফ করেছেন।

সভায় স্বশরীরে উপস্থিত ছিলেন ১০ জন। ৪ জন অংশ নিয়েছিলেন অনলাইন প্লাটফর্মে। সহ-সভাপতিদের মধ্যে ইমরুল হাসান অংশ নিয়েছিলেন অনলাইনে। অন্য ৩ সহসভাপতি কাজী নাবিল আহমেদ, আতাউর রহমান ভূঁইয়া মানিক ও মহিউদ্দিন মহি ছিলেন অনুপস্থিত। সিনিয়র সদস্য হিসেবে রুপুকেই ব্রিফ করার দায়িত্ব দিয়েছিলেন সভাপতি।

এ সভায় কাউন্সিলর তালিকা অনুমোদন করা হয়েছে। গঠন করা হয়েছে নির্বাচন কমিশন ও আপিল কমিটি। আগের চারবার বাফুফের নির্বাচন কমিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করা সাবেক আমলা মেজবাহ উদ্দিনকেই ওই দায়িত্বে রাখা হয়েছে

তার সাথে দুই কমিশনার নেওয়া হয়েছে নতুন। তারা হলেন- এহসানুর রহমান ও সুরাইয়া আক্তার জাহান। আপিল বিভাগের প্রধান করা হয়েছে বাংলাদেশ নির্বাচন কমিশনের সাবেক কমিশনার মো. জাকারিয়াকে। তার সাথে দুই সদস্য হারুনুর রশীদ ও মিহির সারোয়ার মোর্শেদ।

কাউন্সিলর তালিকা যাচাই-বাছাই করে ১৩৩ জনের নাম বাফুফের নির্বাহী কমিটিতে উত্থাপন করা হয়েছিল। এই তালিকাই অনুমোদন দিয়েছে কমিটি। এবার বাফুফের নিবন্ধিত ক্লাব ও সংস্থা ছিল ১৩৯টি। এর মধ্যে কমিটি নিয়ে মামলা থাকায় আগেই বাদ পড়েছে যশোর ও সাতক্ষীরা। ১৩৭ জন কাউন্সিলরের নাম জমা পড়েছিল বাফুফেতে। যাচাই-বাছাইয়ে বাদ পড়েছে গোপালগঞ্জ, ফেনি, লালমনিরহাট ও শেরপুরের কাউন্সিলর।

প্রায় দুই কোটি টাকা ব্যয়ে বাফুফে ভবন সংস্কারের বিষয়টি অনুমোদন হয়েছে এ সভায়। ‘এএফসি স্টেডিয়াম প্রজেক্টের আওতায় বাফুফে ভবন সংস্কার করা হবে। এই সংস্কারের সময় আমরা একটা মিডিয়া সেন্টার তৈরি করবো’- বলেছেন সত্যজিৎ দাস রুপু।

২৬ অক্টোবর বাফুফের নির্বাচন। তারপর নতুন কমিটি দায়িত্ব নেবে। যে কমিটিকে পরের মাসে ফিফা ফ্রেন্ডলি খেলার সিদ্ধান্ত নিতে হবে। তাই বাফুফে কিছুটা কাজ এগিয়ে রেখেছে এই সভায়।

নভেম্বর উইন্ডোতে বাংলাদেশ ম্যাচ খেলবে সেই সিদ্ধান্ত নেয়া হয়েছে বাফুফের এই সভায়। ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ রাজনৈতিক পট পরিবর্তনের পর বাফুফের সঙ্গে যোগাযোগ বন্ধ রেখেছেন। কমিটির অন্যরা বাফুফের নির্বাহী কমিটির সভায় নভেম্বর উইন্ডোতে ম্যাচ খেলার বিষয়টি উত্থাপন করলে সেটা অনুমোদন হয়েছে।

সত্যজিৎ দাস রুপু বলেছেন, ‘সভাপতি প্রারম্ভিক বক্তব্যে দীর্ঘ ১৬ বছর দায়িত্ব পালনের বিষয়ে কথা বলেছেন। তাকে সহযোগিতা করার জন্য সবাইকে তিনি ধন্যবাদ জানিয়েছেন। বলেছেন, কাজ করতে গেলে ভুলত্রুটি হয়। কারো মনে কষ্ট দিয়ে থাকলে তিনি দুঃখ প্রকাশ করেছেন। সেই সাথে নতুন যে কমিটি দায়িত্ব নেবে তাদেরকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।’

এআর

Wordbridge School
Link copied!