• ঢাকা
  • শুক্রবার, ০৪ অক্টোবর, ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

ফ্রান্সকে হারিয়ে ফাইনালে ব্রাজিলের মুখোমুখি আর্জেন্টিনা


ক্রীড়া ডেস্ক অক্টোবর ৪, ২০২৪, ১১:০৪ এএম
ফ্রান্সকে হারিয়ে ফাইনালে ব্রাজিলের মুখোমুখি আর্জেন্টিনা

ঢাকা: একদিন আগে ইউক্রেনকে ৩-২ গোলে হারিয়ে ফিফা ফুটসাল বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করে ব্রাজিল। এবার দ্বিতীয় সেমিফাইনালে ফ্রান্সকে ৩-২ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। ফলে শিরোপা নির্ধারণী ম্যাচে রোববার মুখোমুখি হবে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

উজবেকিস্তানের তাসখন্দের হুমো অ্যারেনায় ফ্রান্সের বিপক্ষে মাঠে নামে গত আসরের রানার্সআপ আর্জেন্টিনা। আর্জেন্টিনার হয়ে জোড়া গোল করেন কেভিন আরিয়েটা। একটি গোল করেন অ্যাঞ্জেল ক্লাউদিনো। ফ্রান্সের হয়ে একটি করে গোল করেন মামাদু তোরে ও নিকোলাস মেনেন্দেজ। 

ফাইনাল নিশ্চিতের ম্যাচে আক্রমণে ফ্রান্স দাপট দেখালেও প্রথমার্ধে ২টি গোল আদায় করে নেয় আর্জেন্টিনা। তবে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় ফ্রান্স। তবে শেষ পর্যন্ত আর্জেন্টিনার জয় ছিনিয়ে নিতে পারেনি ফরাসিরা। ৩-২ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আলবিসেলেস্তেরা। ম্যাচে ফ্রান্সের গোলমুখে আর্জেন্টিনা মোট ৩২টি শট করে, যার ১০টিই ছিল লক্ষ্যে। অন্যদিকে ফ্রান্স করে ৪৪টি শট, যার ৮টিই ছিল লক্ষ্যে।

এই আসরে এখন পর্যন্ত একবার চ্যাম্পিয়নের স্বাদ পেয়েছে আর্জেন্টিনা। সেটি ২০১৬ সালে। ২০২১ সালে সর্বশেষ আসরে তারা হয়েছিল রানার্সআপ। এবারও তারা ফাইনাল নিশ্চিত করল।

এআর

Wordbridge School
Link copied!