• ঢাকা
  • শুক্রবার, ০৪ অক্টোবর, ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

তিন ভাইকে নিয়ে বিয়ের পিঁড়িতে রশিদ খান


ক্রীড়া ডেস্ক অক্টোবর ৪, ২০২৪, ১১:৪২ এএম
তিন ভাইকে নিয়ে বিয়ের পিঁড়িতে রশিদ খান

ঢাকা: আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খান কবে বিয়ে করবেন, এ নিয়ে ক্রিকেটপ্রেমীদের মধ্যে ছিল প্রবল আগ্রহ ও কৌতূহল। অবশেষে সেসবের ইতি ঘটল।

বিয়ে করেছেন আফগানিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক। তা-ও একা নন; একসঙ্গে বিয়ে করেছেন তার তিন ভাইও। গতকাল দেশটির রাজধানী কাবুলের ইম্পেরিয়াল কন্টিনেন্টাল হোটেলে রশিদ ও তার তিন ভাই আমির খলিল, জাকিউল্লাহ ও রাজা খান শুভ কাজ সারেন।

বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রশিদের সতীর্থ মোহাম্মদ নবী, মুজিব উর রহমান, আজমতউল্লাহ ওমরজাই, নজিবউল্লাহ জাদরান, রহমত শাহ, ফজলহক ফারুকি, আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) চেয়ারম্যান মিরওয়াইজ আশরাফ, বোর্ডের প্রধান নির্বাহী নসিব খানসহ আরও অনেকে।

বেশ কয়েকটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, পশতুন রীতি অনুযায়ী বিয়ে করেছেন রশিদ ও তার তিন ভাই। তবে তাদের স্ত্রীদের নাম-পরিচয় জানা যায়নি।

বিয়ের অনুষ্ঠানে রশিদ ও তার ভাইদের সঙ্গে তোলা একাধিক ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন আফগানিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ নবী। তিনি লিখেছেন, ‘তোমাদের বিয়েতে অনেক অনেক অভিনন্দন। তোমাদের জীবন ভালো ও সমৃদ্ধ হোক।’

কদিন আগেই বিয়ে করেছেন ওমরজাই। এই পেস বোলিং অলরাউন্ডার এবার রশিদের বিয়ের অনুষ্ঠানের ছবি পোস্ট করে লিখেছেন, ‘বিয়ে করার জন্য জাতীয় দলের চ্যাম্পিয়ন রশিদ খানকে অভিনন্দন। আল্লাহর রহমতে তার সুখী জীবন কামনা করছি।’

২০২০ সালে রশিদ নাকি জানিয়েছিলেন বিশ্বকাপ না জেতা পর্যন্ত বিয়ে করবেন না। তবে ২০২২ সালে বাংলাদেশ সফরে এসে রশিদ দাবি করেন, তিনি এ ধরনের কথা কোথায় বলেছেন, তা জানা নেই।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে তারকা এই লেগ স্পিনার বাংলাদেশের সাংবাদিকদের বলেছিলেন, ‘আমি এটা অনেকবারই শুনেছি, আমি নাকি বিশ্বকাপ জয়ের পর বিয়ে করব। জানি না কোথায় এটা বলেছি। আমার কাছে এটার কোনো ভয়েস ক্লিপ নেই। তবে এটা সত্যি যে এ নিয়ে সমর্থকদের অনেক বার্তা পাই। আমি একবার মিডিয়ায় বলেছিলাম, আগামী দুই বছর বিয়ের কোনো পরিকল্পনা নেই। কারণ, একটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। তারপর বিয়ের ব্যাপারে ভাবব। মানুষ এটাকে ভিন্নভাবে ব্যাখ্যা করেছে।’

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে রশিদের নেতৃত্বেই সেমিফাইনালে উঠেছিল আফগানিস্তান, যা বৈশ্বিক আসরে দেশটির জাতীয় ক্রিকেট দলের সবচেয়ে বড় অর্জন।

গত এক বছরে ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশকে হারিয়ে দিয়েছে আফগানরা। 

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজও জিতেছে। প্রোটিয়াদের বিপক্ষে সিরিজের জয়ের দিনটা ছিল রশিদের ২৬তম জন্মদিন। ৫ উইকেট নিয়ে বিশেষ দিনটি রাঙিয়ে রাখেন রশিদ।

এআর

Wordbridge School
Link copied!