• ঢাকা
  • রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

ব্রাজিল-আর্জেন্টিনার জন্য বড় দুঃসংবাদ


ক্রীড়া ডেস্ক অক্টোবর ৬, ২০২৪, ০৪:৪০ পিএম
ব্রাজিল-আর্জেন্টিনার জন্য বড় দুঃসংবাদ

ঢাকা: বিশ্বকাপ বাছাইয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল-আর্জেন্টিনা। আন্তর্জাতিক সূচি অনুযায়ী, অক্টোবরের ১১ তারিখ আর্জেন্টিনা খেলবে ভেনেজুয়েলার বিপক্ষে। ১৬ তারিখ তাদের ম্যাচ বলিভিয়ার মাঠে। অন্যদিকে, ব্রাজিল ১১ তারিখ খেলবে চিলির মাঠে। আর ১৬ তারিখ ঘরের মাঠে তাদের প্রতিপক্ষ পেরু। 

আন্তর্জাতিক সূচির আগে লিভারপুলের হয়ে মাঠে নেমেছিলেন দুই দলের দুই তারকা অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার এবং অ্যালিসন বেকার। আর দুজনেই মাঠ ছেড়েছেন ইনজুরি নিয়ে। রাতের অন্য এক ম্যাচে লা লিগায় ইনজুরিতে পড়েছেন ভিনিসিয়ুস জুনিয়র। তাকে নিয়েও আছে শঙ্কা। 

ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে শুরুর একাদশেই ছিলেন ম্যাক অ্যালিস্টার এবং অ্যালিসন বেকার। প্রথম ইনজুরিতে পড়েছেন ম্যাক অ্যালিস্টার। অলরেডদের নাম্বার টেন প্রথমার্ধের শেষেই মাঠ ছেড়ে উঠে যান। পরে নিজেই ইন্সটাগ্রামে জানিয়েছিলেন, খেলার মাঝে কিছুটা অস্বস্তিতে ভুগছিলেন তিনি। পরবর্তীতে তার বদলি হিসেবে মাঠে নামানো হয় হাঙ্গেরির তারকা দোমিনিক সবোস্লাই। 

আর ম্যাচের শেষদিকে এসে ইনজুরিতে পড়েছিলেন গোলরক্ষক অ্যালিসন বেকার। ৭৯ মিনিটে ফিজিওর সাহায্য নিয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়তে হয় সময়ের অন্যতম সেরা এই গোলরক্ষককে। পরবর্তীতে অবশ্য জানানো হয়, হ্যামস্ট্রিংয়ের চোটেই পড়তে হয়েছে তাকে। ব্রাজিলের হয়ে বিশ্বকাপ বাছাইপর্বের পরের দুই ম্যাচে থাকা হচ্ছে না সেটাও একপ্রকার নিশ্চিত। 

ম্যাচের পর প্রেস কনফারেন্সে লিভারপুলের কোচ আর্নে স্লট নিজেই জানালেন বেশ লম্বা সময়ের জন্যই মাঠের বাইরে থাকতে হবে অ্যালিসন বেকারকে, ‘আমরা জানি যখন একজন খেলোয়াড় এভাবে মাঠ ছেড়ে যায় তখন এর অর্থ কী হতে পারে। এর সাধারণ অর্থ সে ব্রাজিল স্কোয়াডে থাকছে না আর আন্তর্জাতিক বিরতির পর প্রথম ম্যাচেও তাকে আমি আশা করছি না।’ 

গোলরক্ষক অ্যালিসনের জন্য এসময় কয়েক সপ্তাহ অপেক্ষা করার কথাও জানান আর্নে স্লট। ম্যাক অ্যালিস্টারের প্রসঙ্গে অলরেড কোচের মন্তব্য, ‘এই মুহূর্তে তার ইনজুরি কতটা গুরুতর তা বিবেচনা করা আমার জন্য কঠিন।’ তবে আর্জেন্টাইন মিডফিল্ডার গ্রোয়েন ইনজুরিতে ভুগছেন তা নিশ্চিত করেছেন এই ডাচ কোচ। 

এছাড়া একইদিনে ব্রাজিলের দুশ্চিন্তা আরো বাড়িয়েছেন রিয়াল মাদ্রিদে থাকা দলটির তারকা ভিনিসিয়াস জুনিয়র। স্প্যানিশ লা লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচে ৭৯তম মিনিটে কাঁধে চোট পেয়ে এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মাঠ ছেড়েছিলেন। 

তবে তার চোট কতটা গুরুতর সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি। ম্যাচ শেষে আনচেলত্তি জানিয়েছেন, তার কাঁধে বেশ ব্যথা আছে। পরীক্ষা করানোর পর বোঝা যাবে এই ব্রাজিলিয়ানের চোটের অবস্থা। 

এআর

Wordbridge School
Link copied!