• ঢাকা
  • রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
বিশ্বকাপ

পাকিস্তানকে হারিয়ে ঘুরে দাঁড়াল ভারত


ক্রীড়া ডেস্ক অক্টোবর ৬, ২০২৪, ০৭:৪৯ পিএম
পাকিস্তানকে হারিয়ে ঘুরে দাঁড়াল ভারত

ঢাকা: নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে হেরেছিল ভারত। কিন্তু চিরপ্রতিদ্বন্দ্বিদের পেয়েই কামব্যাক করল ভারতের মেয়েরা।  

দুর্দান্ত পারফরম্যান্সে চিরপ্রতিদ্বন্দ্বীদের ৬ উইকেটে হারিয়েছে তারা। রোববার (৬ অক্টোবর) আগে ব্যাট করে ভারতকে ১০৬ রানের সহজ লক্ষ্য দেয় পাকিস্তান। জবাব দিতে নেমে ৭ বল এবং ৬ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় ভারত।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় ভারত। মাত্র ৭ রান করে সাজঘরে ফেরেন ওপেনার স্মৃতি মান্ধানা। তবে জেমিমাহ রদ্রিগেজকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন আরেক ওপেনার শেফালি ভার্মা।

৩৫ বলে ৩২ রান করে এই ভারতীয় ওপেনার আউট হলে রদ্রিগেজকে সঙ্গ দেন হারমানপ্রীত কৌর। ২৩ রান করে রদ্রিগেজ আউট হলে ২৪ বলে ২৯ রান করে আঘাত পেয়ে মাঠ ছাড়েন কৌর।

শেষ পর্যন্ত দীপ্তি শার্মার ৭ রান এবং সাজেভান সাজানার ৪ রানে ভর করে ৭ বল এবং ৬ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় ভারত।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ দুই উইকেট শিকার করেন ফাতেমা সানা। এ ছাড়াও সাদিয়া ইকবাল এবং ওমাইমা সোহেল নেন একটি করে উইকেট।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের মেয়েদের। ইনিংসের প্রথম ওভারেই সাজঘরে ফেরেন গুল ফিরোজা (০)। ১১ বলে ৮ রান করে তাকে সঙ্গ দেন সাদিরা আমিন।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি ওমাইমা সোহেলও (৩)। তবে রান তুলার জন্য লড়াই করতে থাকেন ওপেনার মুনিবা আলি। তবে ইনিংস বড় করতে পারেননি তিনি। ২৬ বলে ১৭ রান করে ফেরেন এই উইকেটরক্ষক ব্যাটার।

এরপর ৪ রান করে আলিয়া রিয়াজ আউট হলে দলীয় ৫২ রানে ৫ ‍উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে পাকিস্তান। তবে এক প্রান্ত আগলে রেখে দলের হাল ধরার চেষ্টা করেন নিদা দার। 

নবম উইকেটে নিদা দারকে সঙ্গ দেন সাইদা আরব শাহ। ৩৪ বলে ২৮ রান করে ইনিংসের শেষ ওভারে দ্বিতীয় বলে বোল্ড আউট হন নিদা। তাইসাইদা আরব শাহর অপরাজিত ১৪ রানে ভর করে ৮ উইকেট হারিয়ে ১০৫ রানের পুঁজি পেয়েছিল পাকিস্তান।

এআর

Wordbridge School
Link copied!