• ঢাকা
  • রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

ব্যর্থ ব্যাটিংয়ে অল্প রানের পুঁজি টাইগারদের 


ক্রীড়া ডেস্ক অক্টোবর ৬, ২০২৪, ০৯:১৩ পিএম
ব্যর্থ ব্যাটিংয়ে অল্প রানের পুঁজি টাইগারদের 

ঢাকা: টস হেরে ব্যাট করতে নেমে বড় কোনো স্কোর গড়তে পারল না বাংলাদেশ। একের পর এক ব্যাটসম্যানদের ব্যর্থতায় বাংলাদেশের ইনিংস থেমে গেছে ১৩০ এর আগেই। ১৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে বাংলাদেশ করে ১২৭ রান। মিডল অর্ডারে মিরাজের ৩৫ রানে ভর করে কোনোমতে একশ পার করে টাইগাররা।

নবম উইকেট জুটিতে মিরাজের মনে হয়েছে দুই রান হয় সহজেই। কিন্ত তাসকিন এক রান নিয়েই দাঁড়িয়ে পড়েছিলেন। মিরাজ দ্বিতীয় রানের জন্য ছুটে আসায় শেষ পর্যন্ত তাসকিনও বের হলেন। তবে রানআউট (১৩ বলে ১২ রান)।

রিশাদের ইনিংসও বড় হলো না। ৫ বলের ছোট ইনিংসে ১ চার ১ ছয়ে ১১ রান করে বরুণের বলে ক্যাচ তুলেছেন পান্ডিয়ার হাতে। বাংলাদেশ হারায় সপ্তম উইকেট।

তিনে নামা নাজমুল হোসেন এক প্রান্ত আগলে রেখেছিলেন অনেক ক্ষণ। ইনিংসের ১২তম ওভারে থামতে হলো তাকেও। অফ স্পিনার ওয়াশিংটন সুন্দরের বলে তারই হাতে ক্যাচ দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। ১ চার ও ১ ছয়ে খেলা ২৫ বলে ২৭ রানের ইনিংস থামল বড্ড অসময়ে।

এর আগে উইকেটে থিতু হতে পারলেন না জাকের আলীও। বরুণ চক্রবর্তীর গুগলিতে বোল্ড হয়েছেন এই ডানহাতি। ৬ বলের ছোট্ট ইনিংসে করেছেন ৮ রান, যার মধ্যে আছে নীতিশকে মিডউইকেট দিয়ে মারা ছক্কা।

এদিকে সুবিধে করতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদও। যাদবকে উড়িয়ে মারতে গিয়ে ১ রান করে বিদায় নেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

ক্রিজে নেমে সুবিধে করতে পারছিলেন না তৌহিদ হৃদয়ও। এর উপর অভিষিক্ত মায়াঙ্ক যাদবকে মেডেন দেন ডানহাতি এই ব্যাটসম্যান। বরুনের বলে একবার জীবন পেলেও তার বলেই হার্দিককে ক্যাচ দিয়ে ফেরেন হৃদয়। ফেরার আগে করেন ১৮ বলে ১২ রান। 

তৃতীয় ওভারে অর্শদীপের প্রথম বলে বোল্ড হন পারভেজ (৯ বলে ৮ রান)। গুড লেন্থের একটু আগে পড়া বল যতটা আশা করেছিলেন বাউন্স করেনি। বল পারভেজের ব্যাটের নিচের অংশে লেগে স্টাম্পে আঘাত হানে।

প্রথম ওভারে ঠিক আগের বলটিতেই চার মেরেছিলেন লিটন দাস। সেটি ছিল তার প্রথম বল। পরের বলে আবারও বড় শট খেলতে চাইলেন লিটন দাস। বল উঠল ওপরে, সহজ ক্যাচ রিংকু সিংয়ের হাতে। 

এআর

Wordbridge School
Link copied!