• ঢাকা
  • সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

টাইগারদের হেসেখেলে হারাল ভারত


ক্রীড়া ডেস্ক অক্টোবর ৬, ২০২৪, ১০:৪৭ পিএম
টাইগারদের হেসেখেলে হারাল ভারত

ঢাকা: সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশকে হেসে খেলে হারাল ভারত। বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের তাদেরই মাটিতে চ্যালেঞ্জ জানানোর জন্য ১২৭ রানের পুঁজি গড়ে বাংলাদেশ। 

গোয়ালিয়রের সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা বাংলাদেশ এই রানে আটকে গিয়ে ম্যাচের প্রথম ভাগেই অনেকটা পিছিয়ে পড়েছিল।

ভারতের তারুণ্যনির্ভর দলের সামনে এই রান যে কতটা কম, সেটা বোঝা গেছে ম্যাচের দ্বিতীয় ভাগেই। প্রথম চার ওভারেই ৪৪ আর দশম ওভারেই এক শ রান ছুঁয়ে ভারত জয়ের লক্ষ্যে পৌঁছে গেছে ১১.৫ ওভারেই। অর্থাৎ ভারতের জয় ৪৯ বল আর ৭ উইকেট হাতে রেখেই।

রান তাড়ায় স্যামসন ১৯ বলে ২৯, অভিষেক শার্মা ৭ বলে ১৬, অধিনায়ক সূর্যকুমার ১৪ বলে ২৯ করেন। সবচেয়ে বিধ্বংসী ছিলেন হার্দিক পান্ডিয়া। মাত্র ১৬ বলে ৩৯ রান করে ভারতের বড় জয় নিশ্চিত করেন এই অলরাউন্ডার। 

যে তিনটি উইকেটের পতন ঘটেছে, তার একটি রানআউটে, অন্য দুটি মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমানের। তবে ভারতের আক্রমণাত্মক ব্যাটিংয়ে এই উইকেটগুলো কোনো বাঁধই দিতে পারেনি।

গোয়ালিয়রে জিতে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি জয়ের সংখ্যা ১৪-তে নিয়ে গেল ভারত। সিরিজের পরের ম্যাচ ৯ অক্টোবর দিল্লিতে। বাংলাদেশ এখন পর্যন্ত একবারই ভারতকে হারাতে পেরেছে, সেটা ওই দিল্লিতেই, ২০১৯ সালে।

এআর

Wordbridge School
Link copied!