• ঢাকা
  • সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১

দেশের মাটিতে অবসর নেয়ার সম্ভাবনা বেশি সাকিবের: বিসিবি সভাপতি


ক্রীড়া ডেস্ক অক্টোবর ৭, ২০২৪, ০৭:৪৭ পিএম
দেশের মাটিতে অবসর নেয়ার সম্ভাবনা বেশি সাকিবের: বিসিবি সভাপতি

ঢাকা: টি-টোয়েন্টিকে বিদায় বলে দিয়েছেন। আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে ইতি টানতে চান টেস্ট ক্রিকেটের। কিন্তু ঘরের মাঠে হওয়া এ সিরিজে খেলা নিয়ে সংশয়ে আছেন সাকিব। 

কারণটা রাজনৈতিক। দেশের রাজনৈতিক পট পরিবর্তনের পর পরিস্থিতি অনেকটা বদলে গেছে। আওয়ামী লীগ সরকারের অধীনে গত জাতীয় নির্বাচনে সংসদ সদস্য হওয়ায় জনতার রোষানলে পড়েছেন তিনিও।

তাই নিরাপত্তা ঝুঁকি থাকলে এ সিরিজে খেলা হবে না সাকিবের। সেক্ষেত্রে ভারতের বিপক্ষে খেলা সবশেষ টেস্ট ম্যাচটিই তার সাদা পোশাকের ক্যারিয়ারে শেষ ম্যাচ হয়ে থাকবে। তবে ঘরের মাটিতে সাকিব যেন সব টেস্ট খেলতে পারেন সে ব্যবস্থা করার চেষ্টা করে যাচ্ছে বোর্ড ও ক্রীড়া উপদেষ্টা।


 
এর আগে ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেছিলেন, ‘একজন খেলোয়াড়কে আমরা সর্বোচ্চ নিরাপত্তা দেব। আইনি অভিযোগ থাকলে সেটা আইন মন্ত্রণালয়ের বিষয়। তবে সাকিব আল হাসানের নিরাপত্তা নিয়ে আমরা ইতোমধ্যে কথা বলেছি। তার নিরাপত্তা আমরা নিশ্চিত করব। এরকম একজন ক্রিকেটার যার দেশের ক্রিকেটের জন্য এত অর্জন তার বিদায়টা দেশেই সুন্দরভাবে হোক। যেহেতু তিনি দেশে বিদায় নিতে চাচ্ছেন।’
 
এদিকে সোমবার (৭ অক্টোবর) ঘরের মাটিতে সাকিবের খেলার সম্ভাবনা বাড়িয়ে দিয়েছে বিসিবি। বোর্ড সভাপতি ফারুক আহমেদ জানিয়েছেন, ‘ঘরের মাটিতে সাকিবের অবসর নেয়ার সম্ভাবনা বেশি।’
 
আগামী ২১ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুরে সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ। দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে ২৯ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে। সবকিছু ঠিক থাকলে এ সিরিজ খেলে দেশের মাটিতে টেস্ট ক্রিকেটের ইতি টানবেন সাকিব। আপাতত তিনি অবস্থান করছেন যুক্তরাষ্ট্রে।

এআর

Wordbridge School
Link copied!