• ঢাকা
  • শনিবার, ১২ অক্টোবর, ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

দলের কাছ থেকে বিদায়ী সম্মাননা পেলেন মাহমুদউল্লাহ


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১২, ২০২৪, ০৭:৫৫ পিএম
দলের কাছ থেকে বিদায়ী সম্মাননা পেলেন মাহমুদউল্লাহ

ঢাকা: নাইরোবিতে শুরু, হায়দরাবাদে শেষ। শেষবার আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে খেলতে নামলেন অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। 

এর আগে চলতি সিরিজের মাঝপথেই জানিয়ে দিয়েছিলেন এটাই হতে যাচ্ছে তার শেষ সিরিজ। তাই সিনিয়র এই ক্রিকেটারকে তৃতীয় ম্যাচে মাঠে নামার আগে দলের পক্ষ হতে দেওয়া হলো সম্মাননা।

শনিবার (১২ অক্টোবর) মাঠে নামার আগে মাহমুদউল্লাহর হাতে সম্মাননা স্মারক তুলে দেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এসময় দলের বাকি সদস্যদের পাশাপাশি উপস্থিত ছিলেন ভারত সিরিজে ধারাভাষ্যকারের ভূমিকায় থাকা তামিম ইকবাল। 

তিনি রিয়াদকে ধন্যবাদ জানানোর পাশাপাশি তাকে কিছু প্রশ্ন করেন। ভারতের বিপক্ষে সিরিজের অনেকটা জুড়ে আলোচনায় থাকলেন দু’জন সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ।

২০০৭ সালের ১ সেপ্টেম্বর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শুভযাত্রা শুরু হয় মাহমুদউল্লাহ রিয়াদের। নাইরোবিতে কেনিয়ার বিপক্ষে সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে অভিষেক হয় তার। নানান চড়াই উতরাই পেরিয়ে মাহমুদউল্লাহর ১৭ বছরের যাত্রা শেষ হচ্ছে আজ। 

বাংলাদেশের জার্সিতে এখন পর্যন্ত মোট ১৪০ টি টি-টোয়েন্টি খেলেছেন মাহমুদউল্লাহ। হায়দরাবাদে আজ মাঠে নেমে এই সংখ্যাকে ১৪১ এ নিয়ে যাবেন তিনি। সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে এখন পর্যন্ত ১২৯ ইনিংস ব্যাট করেছেন ডানহাতি টাইগার ব্যাটার। রান করেছেন ২৪৩৬। গড় ২৩.৬৫।

এআর

Wordbridge School
Link copied!