• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১

বিপিএলের মান ভালো নয়, তাই খেলি না : ওয়ার্নার


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৩, ২০২৪, ০১:১৭ পিএম
বিপিএলের মান ভালো নয়, তাই খেলি না : ওয়ার্নার

ঢাকা : দেশের ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট আসর বিপিএল। বলা যায় এটি হলো পাইপলাইনে থাকা ক্রিকেটারদের পরীক্ষার সবশেষ স্তর। এই স্তরে যারা যোগ্যতার প্রমাণ দিতে সক্ষম হবে তারা সুযোগ পাবে জাতীয় দলে। দীর্ঘ এক যুগের এ যাত্রায় কতটা এগিয়েছে বিপিএল? তা নিয়ে এবার প্রশ্ন তুললেন অস্ট্রেলিয়ান তারকা ব্যাটার ডেভিড ওয়ার্নার।

সম্প্রতি ক্রিকেটার সাব্বির রহমান দেশের একটি ক্রিকেটভিত্তিক ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে জানান ওয়ার্নারের বিপিএল খেলতে না আসার কারণ।

এই বিষয়ে সাব্বির বলেন, ‘আমি, বিজয়, ওয়ার্নার এবং নিশাম সবসময় একসঙ্গে সকালের নাস্তা করতাম। বিভিন্ন বিষয়ে কথা বলতাম। আমি ওয়ার্নারকে জিঞ্জেস করেছি যে তুমি আমার সঙ্গে ২০১৯ সালে সিলেট সিক্সার্সের হয়ে খেলেছো, এরপর তুমি বিপিএল খেলতে আসোনি কেন?'

এই প্রশ্নের উত্তরে ওয়ার্নার বলেন, ‘দেখো সাব্বির, তখন একটা পরিবেশ ছিল খেলার জন্য। একসময় এবি ডি ভিলিয়ার্সের মতো ক্রিকেটাররা তোমাদের এই টুর্নামেন্টে খেলতে যেত। এখন যে বিপিএল হয় তোমাদের দেশে, ওই পরিবেশে হয় না আসলে। ওরকম পেশাদারিত্ব থাকে না। টুর্নামেন্টটিকে তোমাদের আরও ভালো করতে হবে। পিএসএল বিপিএলের অনেক পরে শুরু হয়েছে। কিন্তু এখন দেখো পিএসএল কোথায় আছে আর বিপিএল কোথায় আছে।' কথা শুনে লজ্জা লাগে আসলে।'

উল্লেখ্য, ২০১৯ আসরে বিপিএল খেলতে এসেছিলেন ডেভিড ওয়ার্নার ছাড়াও দেশটির তারকা ব্যাটার স্টিভ স্মিথ। সেসময় স্মিথ কুমিল্লার ও ওয়ার্নার খেলেছিলেন সিলেটের হয়ে। ওই আসরে রংপুর রাইডার্সের হয়ে এবি ডি ভিলিয়ার্স, অ্যালেক্স হেলসের মতো তারকা ক্রিকেটাররাও এসেছিলেন। ক্যারিবিয়ান দানব ক্রিস গেইল তখন নিয়মিতই বিপিএলে খেলতেন।

তবে, সময়ের পরিক্রমায় বিপিএলে এখন দেখা যায়না বড় তারকাদের। আসন্ন আসরে বেশকিছু নাম শোনা গেলেও শেষমেশ তাদের কজন খেলতে আসেন, তা নিয়েও রয়েছে প্রশ্ন।

এমটিআই

Wordbridge School
Link copied!