• ঢাকা
  • বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১

দেরিতে দল পেলেন রিশাদ, এখনো দল পাননি মুমিনুল


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৪, ২০২৪, ০২:৩৩ পিএম
দেরিতে দল পেলেন রিশাদ, এখনো দল পাননি মুমিনুল

ঢাকা: টানা দ্বিতীয় বছর বিপিএল ড্রাফট থেকে দল পেলেন না মুমিনুল হক। গত বছর অবশ্য রংপুর রাইডার্স তাকে পরে দলে নিয়েছিল, যদিও মাঠে নেমেছেন মাত্র এক ম্যাচ।

এবারের প্লেয়ার্স ড্রাফটে মুমিনুল ছিলেন ‘সি’ ক্যাটাগরিতে। একই বিভাগে ছিলেন মোসাদ্দেক হোসেন। ‘সি’-তে থাকা ২২ জনের মধ্যে এ দুজনই শুধু দল পাননি।

রিশাদকে নিল তামিমের বরিশাল
দীর্ঘ অপেক্ষার পর দল পেয়েছেন রিশাদ হোসেন। ২২ বছর বয়সী এই লেগ স্পিনারকে দলে ভিড়িয়েছে ফরচুন বরিশাল। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নদের টেবিলে দল গোছানোর কাজে আছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, নাফীস ইকবালরা।

রিশাদ ক্যাটাগরি ‘এ’–তে থাকা সর্বশেষ খেলোয়াড়। এর আগে ক্যাটাগরি ‘বি’–এর সব খেলোয়াড়ও দল পেয়ে গিয়েছিলেন। ৬০ লাখ টাকা দামের রিশাদ দল পেয়েছেন চতুর্থ সেটের প্রথম রাউন্ডে, অর্থ্যাৎ, প্লেয়ার্স ড্রাফটে স্থানীয়দের মধ্যে ৪৩ নম্বরে।

এই রাউন্ড থেকে আরও দল পেয়েছেন আকবর আলী (রাজশাহী), শাহাদাত হোসেন (ঢাকা), মাহমুদুল হাসান (খুলনা) ও তাইজুল ইসলামরা (বরিশাল)।

দুর্বার রাজশাহী
দেশি: তাসকিন আহমেদ, জিশান আলম, ইয়াসির আলী, সাব্বির হোসেন, সানজামুল ইসলাম, এসএম মেহরব হোসেন, আকবর আলী, হাসান মুরাদ, শফিউল ইসলাম, মোহর শেখ

বিদেশি: সাদ নাসিম, লাহিরু সামারাকুন

ঢাকা ক্যাপিটাল
দেশি: লিটন দাস, হাবিবুর রহমান, মুকিদুল ইসলাম, আবু জায়েদ, সাব্বির রহমান, মুনিম শাহরিয়ার, আসিফ হাসান, শাহাদাত হোসেন

বিদেশি: সাইম আইয়ুব, আমির হামজা

চট্টগ্রাম কিংস
দেশি: শামীম হোসেন, পারভেজ হোসেন, খালেদ আহমেদ, আলিস আল ইসলাম, মোহাম্মদ মিঠুন, নাঈম ইসলাম, মারুফ মৃধা, রাহাতুল ফেরদৌস, শেখ পারভেজ, মার্শাল আইয়ুব

বিদেশি: গ্রাহাম ক্লার্ক, থমাস ও’কনেল

খুলনা টাইগার্স
দেশি: হাসান মাহমুদ, মোহাম্মদ নাঈম, ইমরুল কায়েস, মাহিদুল ইসলাম, আবু হায়দার, জিয়াউর রহমান, মাহফুজুর রহমান, মাহমুদুল হাসান

বিদেশি: মোহাম্মদ হাসনাইন, লুইস গ্রেগরি

রংপুর রাইডার্স
দেশি: নাহিদ রানা, সাইফ হাসান, সৌম্য সরকার, রাকিবুল হাসান, রেজাউর রহমান, ইরফান শুক্কুর, কামরুল ইসলাম, তৌফিক খান

বিদেশি: আকিফ জাভেদ, কার্টিস ক্যাম্ফার

সিলেট স্টাইকার্স
দেশি: রনি তালুকদার, মাশরাফি বিন মুর্তজা, আল আমিন হোসেন, আরাফাত সানি, রুয়েল মিয়া, আরিফুল হক, নিহাদুজ্জামান, নাহিদুল ইসলাম

বিদেশি: রাহকিম কর্নওয়াল, সামিউল্লাহ শেনওয়ারি, রিস টপলি

ফরচুন বরিশাল
দেশি: মাহমুদউল্লাহ, তানভীর ইসলাম, নাজমুল হোসেন, রিপন মন্ডল, ইবাদত হোসেন, নাঈম হাসান, রিশাদ হোসেন, তাইজুল ইসলাম, শহিদুল ইসলাম, আরিফুল ইসলাম

বিদেশি: জেমস ফুলার, পাথুম নিশাঙ্কা, নান্দ্রে বার্গার

ঢাকায় সাব্বির, বরিশালে ইবাদত
স্থানীয় ক্রিকেটারদের তৃতীয় সেটের প্রথম রাউন্ডে দল পেয়েছেন সাব্বির রহমান ও ইবাদত হোসেন। দুজনের কেউই সর্বশেষ বিপিএলে খেলতে পারেননি।

দশম আসরে দল না পাওয়া সাব্বিরকে এবার দলে নিয়েছে ঢাকা ক্যাপিটাল। আর চোটের কারণে এক বছরের বেশি সময় ধরে মাঠের বাইরে থাকা ইবাদতকে নিয়েছে ফরচুন বরিশাল।

সাব্বির, ইবাদতের সঙ্গে এই পর্বে দল পেয়েছেন রাজশাহীতে সানজামুল ইসলাম ও এসএম মেহরব হোসেন, ঢাকায় মুনিম শাহরিয়ার, চট্টগ্রামে মোহাম্মদ মিঠুন ও নাঈম ইসলাম, খুলনায় আবু হায়দার ও জিয়াউর রহমান, রংপুরে রেজাউর রহমান ও ইরফান শুক্কুর, সিলেটে রুয়েল মিয়া ও আরিফুল হক এবং বরিশালে নাঈম হাসান।

এআর

Wordbridge School
Link copied!