• ঢাকা
  • বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১

অবশেষে বিপিএলে দল পেলেন ‘লর্ড খ্যাত’ শান্ত


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৪, ২০২৪, ০২:৫৫ পিএম
অবশেষে বিপিএলে দল পেলেন ‘লর্ড খ্যাত’ শান্ত

ঢাকা: অবশেষে বিপিএলে দল পেলেন টাইগার দলপতি লর্ডখ্যাত নাজমুল হোসেন শান্ত। দীর্ঘদিন ধরেই ব্যাটে রান নেই শান্তর।

যার প্রভাব পড়েছে আসন্ন বিপিএলের দল গঠনেও। জাতীয় দলের অধিনায়ক এবং ‘এ’ ক্যাটাগরিতে থাকলেও কোনো দল তাকে সরাসরি চুক্তিতে দলে নেওয়ার আগ্রহ দেখায়নি।

তাই ড্রাফটে নাম ওঠে এই বাঁহাতি ব্যাটারের। সেখান থেকে এই ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে ফরচুন বরিশাল। ‘এ’ ক্যাটাগরির হওয়ার শান্তর জন্য ফ্র্যাঞ্চাইজিটিকে গুনতে হবে ৬০ লাখ টাকা।

সোমবার (১৩ অক্টোবর) রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে অনুষ্ঠিত হয়েছে প্লেয়ার ড্রাফট।

গত বিপিএল সিলেট স্ট্রাইকার্সের হয়ে ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি শান্ত। ১২ ইনিংসে রান করেছিলেন ১৭৫, গড় ১৪.৫৮। সবচেয়ে বেশি সমালোচনা হয়েছিল টি-টোয়েন্টিতে তার ব্যাটিংয়ের ধরন নিয়ে। টুর্নামেন্টে শান্তর স্ট্রাইকরেট ছিল ৯৩.৫৮ এবং ছিল না কোনো ছক্কা।

জাতীয় দলের অধিনায়কত্ব করলেও, দলটির নেতৃত্ব ছিল মাশরাফির হাতে। তবে ২০২৩ বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহকও হয়েছিলেন তিনি, হাতে তুলেছিলেন টুর্নামেন্ট সেরার পুরস্কারও। কিন্তু পরের মৌসুমেই মুদ্রার উল্টো পিঠ দেখেছিলেন শান্ত। এবার বরিশালের হয়ে বিপিএল মাতাবেন শান্ত। সেই সঙ্গে ব্যাট হাতে নিজের সেরাটা দেওয়ায় থাকবে মূল লক্ষ্য।

উল্লেখ্য, আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বিপিএলের ১১তম আসর। এবারের বিপিএলে তিনটি দলে পরিবর্তন এসেছে। ঢাকা ও চট্টগ্রামের পুরোনো ফ্র্যাঞ্চাইজি ফিরে এসেছে বিপিএলে। থাকছে না কুমিল্লার কোনো দল। নতুন ফ্র্যাঞ্চাইজি দেখা যাবে রাজশাহী থেকে।

এআর

Wordbridge School
Link copied!