• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

চাইলেও দেশে ফিরতে পারছি না: সাকিব


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৭, ২০২৪, ০৬:২৬ পিএম
চাইলেও দেশে ফিরতে পারছি না: সাকিব

ঢাকা: দেশের মাটিতে শেষ টেস্ট খেলে ক্রিকেটকে বিদায় বলতে চেয়েছিলেন বাংলাদেশের ক্রিকেট কিংবদন্তি সাকিব আল হাসান।

তবে বিশ্বসেরা এই অলরাউন্ডারের এই আশাটা পূরণ হচ্ছে না। তার নিরাপত্তার কারণেই আপাতত দেশে ফিরতে পারছেন না তিনি। যদিও বিদায়ী টেস্ট ম্যাচের জন্য তার দেশে ফেরার পরিকল্পনা ছিল, তবে এখন তা অনিশ্চিত বলে নিজেই জানিয়েছেন সাকিব।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বাংলাদেশের একটি সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে সাকিব বলেন, ‘দেশে ফেরার কথা ছিল… কিন্তু এখন হয়তো ফিরতে পারব না সিকিউরিটি ইস্যুর জন্য, আমার নিজের নিরাপত্তার জন্যই…’।

তার এই বক্তব্যে হয়তো শব্দটি থাকলেও অতি নাটকীয় কিছু না হলে তার দেশে ফেরার সম্ভাবনা কম। চূড়ান্ত সিদ্ধান্ত সম্পর্কে জানতে চাইলে সাকিব সংবাদমাধ্যমটিকে বলেন, ‘এখন সিদ্ধান্ত চূড়ান্তই বলতে পারেন।’

এটি বোঝায়, দেশের মাটিতে টেস্ট ক্যারিয়ার শেষ করার তার ইচ্ছে পূরণ হচ্ছে না। আর যদি কোনো বড় পরিবর্তন না আসে, তাহলে ভারতের বিপক্ষে কানপুরে খেলা ম্যাচটিই হতে যাচ্ছে তার টেস্ট ক্যারিয়ারের শেষ ম্যাচ।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি ফারুক আহমেদ ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভুঁইয়া শুরুতে সাকিব আল হাসানকে তার রাজনৈতিক অবস্থান স্পষ্ট করতে বলেছিলেন। সাকিব পরে ফেসবুকে একটি দীর্ঘ পোস্টে দুঃখপ্রকাশ করে নিজের অবস্থান ব্যাখ্যা করেছিলেন, যার পরেই বিসিবি সভাপতি ও ক্রীড়া উপদেষ্টার অবস্থানের কিছুটা নরম পরিবর্তন দেখা যায়।

সম্প্রতি ক্রীড়া উপদেষ্টা জানান, সাকিবের দেশে ফেরা বা পরবর্তীতে দেশ ছাড়ার ক্ষেত্রে কোনো বাধা দেখছেন না তিনি। এছাড়াও দেশের মাঠে তার নিরাপত্তা নিশ্চিত করার প্রতিশ্রুতিও দিয়েছিলেন। এই ধারাবাহিকতায়, মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টের জন্য ঘোষিত ১৫ জনের দলে ৩৭ বছর বয়সী সাকিবকে রাখা হয়েছিল। তবে পরিস্থিতি দ্রুত বদলে যায়।

এআর

Wordbridge School
Link copied!