• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

সাকিবের না ফেরা নিয়ে যা বললেন ক্রীড়া উপদেষ্টা


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৭, ২০২৪, ০৮:১২ পিএম
সাকিবের না ফেরা নিয়ে যা বললেন ক্রীড়া উপদেষ্টা

ঢাকা:  দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুরে সিরিজের প্রথম টেস্ট দিয়ে এই ফরম্যাটকে বিদায় জানানোর কথা ছিল সাকিব আল হাসানের।

তারকা এই ক্রিকেটারের ইচ্ছে অনুযায়ী তাকে ঢাকা টেস্টের দলে রেখেছে নির্বাচকেরা। দেশে ফেরার জন্য রওনা দিলেও শেষ মুহূর্তে জানা গেল নিরাপত্তা ইস্যু থাকায় তাকে দেশে না আসার পরামর্শ দেওয়া হয়েছে।

গত মধ্যরাত থেকেই সাকিবের দেশে ফেরা নিয়ে তৈরি হয় সংশয়। সরকারের উচ্চ পর্যায় থেকে তাকে দেশে ফিরতে মানা করা হয় বলে জানা যায়। তবে যুক্তরাষ্ট্রে ফিরে না গিয়ে দুবাইতেই অপেক্ষা করতে বলা হয়। 

দুবাই থেকে বাংলাদেশ সময় আজ বিকেল ৫টার ঢাকামুখী ফ্লাইট ছিল সাকিবের। অপেক্ষায় ছিলেন তিনিও। জানা গেছে, সেই ফ্লাইট বাতিল করে দিয়েছেন তিনি। শেষমেশ দেশে ফিরে না এলে হয়তো যুক্তরাষ্ট্রেই ফিরে যাবেন সাকিব। এমতবস্থায় নতুন কাউকে মিরপুর টেস্টের জন্য দলে অন্তভুর্ক্ত করতে হবে বিসিবিকে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) গণমাধ্যমে সাকিব প্রসঙ্গে ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া জানান, অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে মিরপুরে বিদায়ী টেস্ট খেলতে না আসার পরামর্শ দেওয়া হয়েছে সাকিবকে।

এর আগে, বাংলাদেশে না ফিরতে পারার বিষয়ে সাকিব জানান, নিজের নিরাপত্তার জন্যই এখন দেশে ফিরতে পারছেন না তিনি। সাকিব বলেন, ‌দেশে ফেরার কথা ছিল। কিন্তু এখন হয়তো ফিরতে পারব না সিকিউরিটি ইস্যুর জন্য, আমার নিজের নিরাপত্তার জন্যই।

এআর

Wordbridge School
Link copied!