• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

বাংলাদেশে রাবাদার বিশ্বরেকর্ড   


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২১, ২০২৪, ০৪:১৬ পিএম
বাংলাদেশে রাবাদার বিশ্বরেকর্ড   

ঢাকা: টেস্ট ক্রিকেটে বিশ্বরেকর্ড গড়ে ফেললেন প্রোটিয়া তারকা পেসার কাগিসো রাবাদা। দ্রুততম ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন তিনি।

টেস্ট শুরুর আগে মাইলফলকের দুয়ারে ছিলেন মুশফিকুর রহিম ও কাগিসো রাবাদা। তবে মুশফিক না পারলেও রাবাদা ঠিকই তার মাইলফলক ছুঁয়েছেন। সেটিও আবার মুশফিককে সাজঘরে ফিরিয়ে। সেই সঙ্গে টেস্ট ক্রিকেটে ৩০০ উইকেটের ক্লাবে নাম লেখালেন প্রোটিয়া এই পেসার। দক্ষিণ আফ্রিকার ষষ্ঠ বোলার হিসেবে এই কীর্তি তার।

পাকিস্তানের কিংবদন্তি ওয়াকার ইউনিসকে ছাড়িয়ে টেস্ট ক্রিকেটে দ্রুততম ৩০০ উইকেটের মালিক হয়েছেন রাবাদা। এই মাইলফলক ছুঁতে রাবাদা করেছেন ১১ হাজার ৮১৭ বল। অন্যদিকে, ১২ হাজার ৬০২ বলে ৩০০ উইকেট নিয়ে রেকর্ডটি এতদিন ছিল ওয়াকার ইউনিসের। 

সোমবার (২১ অক্টোবর) জিতে ব্যাটিংয়ে নামার পর মাত্র ২১ রানেই ৩ উইকেট হারানোর পর ক্রিজে এসেছিলেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। 

মাহমুদুল হাসান জয়কে সঙ্গে নিয়ে দলের হাল ধরার চেষ্টায় ছিলেন তিনি। বল কিংবা পার্টনারশিপ বিবেচনায় তারাই টিকেছেন সবচেয়ে বেশি। খেলেছেন ৮ ওভার। দলের স্কোরবোর্ডে সেই জুটি থেকে এসেছে ১৯ রান।

এরপরেই কাগিসো রাবাদার ঝড়। অফ সাইডে পিচ করা বলটি দ্রুত ভেতরের দিকে আসে। মুশফিক একটু দেরি করেছিলেন। ক্যারিয়ারে বহুবারই এমন আউট হয়েছেন তিনি। ব্যাট ও প্যাডের ফাঁক দিয়ে বল গিয়ে আঘাত হানে স্টাম্পে।

এআর

Wordbridge School
Link copied!