• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশের জ্যোতি


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২২, ২০২৪, ০১:৫৩ পিএম
বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশের জ্যোতি

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ছবি: এএফপি

ঢাকা: শেষ হয়েছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের আসরে অংশ নিয়েছিল বাংলাদেশও। তবে সাফল্য বলতে একটিমাত্র জয়। আসরের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে জয়ের পর আর জয়ের দেখা পায়নি নিগার সুলতানা জ্যোতির দল। দলীয়ভাবে সাফল্য না এলেও ব্যক্তিগতভাবে নারী বিশ্বকাপের সেরা একাদশে জায়গা করে নিয়েছেন টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

আসরে দল ভালো না করলেও ব্যক্তিগত অর্জনে উজ্জ্বল ছিলেন এই উইকেটরক্ষক-ব্যাটার। যে কারণে সেরা একাদশে উইকেটরক্ষক-ব্যাটার হিসেবে সুযোগ পেয়েছেন জ্যোতি। বিশ্বকাপে চার ম্যাচে বাংলাদেশ অধিনায়ক করেছেন ১০৪ রান, গড় ৩৪.৬৬। উইকেটকিপার হিসেবে টুর্নামেন্টের সর্বোচ্চ ৭টি ডিসমিসাল করেছেন জ্যোতি।

একাদশে সর্বোচ্চ তিন ক্রিকেটার সুযোগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকার। নেতৃত্বে আছেন প্রোটিয়া অধিনায়ক লরা উলভার্ট। শিরোপাজয়ী নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ থেকে একাদশে জায়গা পেয়েছেন দুজন করে ক্রিকেটার। বাংলাদেশ, ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া থেকে আছেন একজন করে।

২০২৪ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশ: লরা উলভার্ট (অধিনায়ক, দক্ষিণ আফ্রিকা), তাজমিন ব্রিটস (দক্ষিণ আফ্রিকা), ড্যানি ওয়াট-হজ (ইংল্যান্ড), অ্যামিলিয়া কার (নিউজিল্যান্ড), হারমনপ্রিত কৌর (ভারত), ডিয়ান্ড্রা ডটিন (ওয়েস্ট ইন্ডিজ), নিগার সুলতানা জ্যোতি (উইকেটকিপার, বাংলাদেশ), অ্যাফি ফ্লেচার (ওয়েস্ট ইন্ডিজ), রোজমেরি মেয়ার (নিউজিল্যান্ড), মেগান শাট (অস্ট্রেলিয়া) ও ননকুলুলেকো এমলাবা (দক্ষিণ আফ্রিকা)।

দ্বাদশ খেলোয়াড়: ইডেন কার্সন (নিউজিল্যান্ড)।

এসএস

Wordbridge School
Link copied!