• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

আগেভাগেই শেষ খেলা, ১০১ রানে পিছিয়ে বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২২, ২০২৪, ০৫:০৪ পিএম
আগেভাগেই শেষ খেলা, ১০১ রানে পিছিয়ে বাংলাদেশ

ঢাকা: দ্বিতীয় ইনিংসে ২০২ রানে পিছিয়ে থেকে ইনিংস শুরু করেছে বাংলাদেশ। একশ রান তোলার আগেই আউট তিন টপ অর্ডার ব্যাটসম্যান। 

সাদমান ইসলাম এক এবং মুমিনুল হক বিদায় নেন রানের খাতা খোলার আগেই। সাদমান ১ আর মুমিনুল ০ রানে ফেরার পর লর্ডখ্যাত অধিনায়ক শান্ত বিদায় নেন ২৩ রান করে।

দ্বিতীয় ইনিংসে নেমে ৪ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ। সেখান থেকে নাজমুল হোসেন ও মাহমুদুল হাসানের ৫৫ রানের জুটিতে প্রাথমিক ধাক্কা সামলেছে বাংলাদেশ। নাজমুল ২৩ রানে আউট হলেও মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে দিনের বাকি সময়টা পার করে দেন মাহমুদুল। 

আলোক সল্পতায় খেলা বন্ধের আগে বাংলাদেশের রান ৩ উইকেটে ১০১। ৩৮ রানে অপরাজিত আছেন মাহমুদুল। ২৬ বলে ৩১ রানে অপরাজিত মুশফিকুর। ৩১ রানের ইনিংস খেলার পথে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে টেস্টে ৬০০০ রানের মাইলফলক ছুঁয়েছেন এই ব্যাটসম্যান। বাংলাদেশ এখনো পিছিয়ে ১০১ রানে।

২০২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় সেশন শুরু করে বাংলাদেশ। কিন্তু ব্যাটিংয়ে নেমে ঘুরেফিরে একই ব্যর্থতার নমুনা। ইনিংসের শুরুতেই ফেরেন আগের ইনিংসের ব্যর্থ ওপেনার সাদমান ইসলাম। তিনে নামা মুমিনুল হক তো রানের খাতাই খুলতে পারেননি। দুই উইকেটে হারিয়ে ১৯ রানে চার বিরতিতে যায় বাংলাদেশ।

এআর

Wordbridge School
Link copied!