• ঢাকা
  • শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

পাকিস্তানকে হারিয়ে ছয় বছর পর ফাইনালে শ্রীলঙ্কা


স্পোর্টস ডেস্ক অক্টোবর ২৫, ২০২৪, ০৯:১৩ পিএম
পাকিস্তানকে হারিয়ে ছয় বছর পর ফাইনালে শ্রীলঙ্কা

ঢাকা: পাকিস্তান শাহিনসের হয়ে একাই লড়লেন ওপেনার ওমাইর ইউসুফ। দুসান হেমন্তের দারুণ বোলিংয়ে বাকিরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে।অল্প লক্ষ্যে ব্যাট করতে নেমে জুটি গড়লেন আহান বিক্রমাসিংহে ও লাহিরু উদারা। ৬ বছর পর দলকে তুললেন ফাইনালে।

ইমার্জিং এশিয়া কাপের প্রথম সেমিফাইনালে শুক্রবার ওমানের আল আমিরাত ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ‘এ’ দল। টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করে পাকিস্তান। এই লক্ষ্য ২১ বল হাতে রেখেই পার করে লঙ্কান এ দল।  

আগে ব্যাট করতে নামা পাকিস্তানের উইকেটের মিছিল শুরু হয় চতুর্থ ওভার থেকে। ইয়াসির খান ২ রানে বিদায় নেওয়ার পর ষষ্ঠ ওভারে ইশান মালিঙ্গার শিকার হন মোহাম্মদ হারিস (৬)। একই ওভারের শেষ বলে কাশিম আকরামকে বিদায় করেন মালিঙ্গা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৪ রান করেন হায়দার আলী। ১৩ রান করেন মোহাম্মদ ইমরান।  

ইনিংসজুড়ে একাই লড়েছেন ওপেনার ইউসুফ। শেষ পর্যন্ত টিকে থাকেন তিনি। ৩১ বলে ফিফটি স্পর্শ করে তিনি বিদায় নেন ৬৮ রানে। তার ইনিংসটি সাজানো ছিল ৫ চার ও ৪ ছক্কায়। লঙ্কানদের হয়ে ৪ উইকেট শিকার করেন হেমন্ত। দুটি করে উইকেট পান নিপুন ও মালিঙ্গা।  

রান তাড়ায় নেমে শুরুতে বিদায় নেন লঙ্কান ওপেনার ইয়াশোধা লঙ্কা (১১)। দ্বিতীয় উইকেটে ৩৭ বলে ৬৪ রানের দারুণ জুটি গড়ে দলকে জয়ের কাছে নিয়ে যান উদারা ও বিক্রমাসিংহে। ২০ বলে ২ চার ও ৪ ছক্কায় ৪৩ রান করে উদারা বিদায় নিলে বাকিটা সামলে নেন বিক্রমাসিংহে। ৪৬ বলে ৪ চার ও ১ ছক্কায় ৫২ রানে অপরাজিত থাকেন তিনি।  

আইএ

Wordbridge School
Link copied!