• ঢাকা
  • সোমবার, ২৮ অক্টোবর, ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

জাকেরের জায়গায় দলে মাইদুল, সম্ভাব্য একাদশ


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২৮, ২০২৪, ০৭:৪৪ পিএম
জাকেরের জায়গায় দলে মাইদুল, সম্ভাব্য একাদশ

ঢাকা: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চট্টগ্রামে দ্বিতীয় টেস্টে বাংলাদেশ দল থেকে ছিটকে গেছেন জাকের আলী। তার পরিবর্তে ডাক পেয়েছেন মাইদুল ইসলাম ভূঁইয়া। প্রথমবারের মতো টেস্টে অভিষেক হচ্ছে এই মিডল অর্ডার ব্যাটারের।

সোমবার (২৮ অক্টোবর) বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে। জাতীয় দলের ফিজিও বায়জুদুল ইসলাম খান সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, কনকাশন সমস্যায় ভুগছেন জাকের। যে কারণে পুরোপুরি সুস্থ হয়ে জাকেরের সময় লাগতে পারে। তাই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টের দল থেকে তাকে বাদ দেওয়া হয়েছে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্ট দিয়ে জাকের আলীর দীর্ঘ পরিসরের ক্রিকেটে অভিষেক হয়েছিল। দ্বিতীয় ইনিংসে ৫৮ রানের ইনিংসও খেলেছিলেন জাকের। চট্টগ্রাম টেস্টের জন্য বাংলাদেশ দলেও ছিলেন তিনি। 

কিন্তু অনুশীলনে ব্যাটিং করার সময় মাথায় বল লাগার পর থেকে কনকাশন সমস্যায় ভুগছেন জাকের। যে কারণে তার জায়গায় প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেলেন মাহিদুল ইসলাম।

ঘরোয়া ক্রিকেটে দুই মৌসুম ধরে মাহিদুল ধারাবাহিকভাবে রান করছেন। প্রথম শ্রেণির ক্রিকেট, লিস্ট ‘এ’ ক্রিকেটে মাহিদুল চাপের মুখে বেশ কিছু গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। ২৫ বছর বয়সী মাহিদুল সর্বশেষ প্রথম শ্রেণির ম্যাচে সিলেট বিভাগের বিপক্ষে ১১৮ রানের ইনিংস খেলেছেন।

সম্ভাব্য একাদশ
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, মাহমুদুল হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, হাসান মাহমুদ, নাহিদ রানা।

এআর

Wordbridge School
Link copied!